ফেসবুক ছাড়া নতুন প্রজন্ম একপ্রকার অচল বলা যেতে পারে৷ জনপ্রিয় এই সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে চোখ রেখেই ঘণ্টার পর ঘণ্টা কেটে যায়৷ কিন্তু কখনও ভেবে দেখেছেন, ফেসবুকে নীল রঙের আধিপত্য কেন? শুধু ফেসবুকই নয়, টুইটার ও স্কাইপও তাদের লোগো এবং ওয়ালের রঙ হিসেবে নীলকেই বেছে নিয়েছে৷ ফেসবুক মালিক মার্ক জুকারবার্গ নিজেই রঙের রহস্য ফাঁস করলেন৷

অনেক দিন আগেই মার্ক জানিয়ে ছিলেন তিনি একই রঙের পোশাক কেন পরেন৷ পোশাক পরার মতো তুচ্ছ কাজের জন্য তিনি অঢেল সময় নষ্ট করতে নারাজ৷ তাই একই রঙের টি-শার্ট ও জিন্স পরেন তিনি৷ এবার তিনি জানালেন কেন ‘নীল রং ভীষণ প্রিয়’ তার৷
অনেকের মতে লাল ও সবুজ রঙ মানুষের মনে শক্তিশালী প্রভাব ফেলে৷ সেক্ষেত্রে নীল রং তুলনামূলক কম আকর্ষণীয় যা মানুষের মনকে স্নিগ্ধ করে৷ তবে ফেসবুককে নীল করার পিছনে মার্কের একটি অন্য কারণ রয়েছে৷ সম্প্রতি রাশিয়ায় গিয়ে একটি টিভি চ্যানেলের সাক্ষাৎকারে তিনি বলেন, তিনি কালার ব্লাইন্ড বা বর্ণান্ধ৷ লাল, সবুজ রং তার চোখে ধরে না৷ তার চোখে নীলই হল সেরা রং৷ সত্যি করে বলুন তো, এই সিক্রেটটা আপনার জানা ছিল?
 
Top