শেষবারের ক্রোম উইন্ডোটি বন্ধ করলেও অনেকসময়ই পুরোপুরি বন্ধ হয় না ক্রোম ব্রাউজার। অনেক সময়, অ্যাড অনসসহ অনেক এক্সটেনশনের কারণেই ব্যাকগ্রাউন্ডে সক্রিয় থাকে ক্রোম ব্রাউজার।
শেষবারের ক্রোম উইন্ডোটি বন্ধ করলেও অনেকসময়ই পুরোপুরি বন্ধ হয় না ক্রোম ব্রাউজার। অনেক সময়, অ্যাড অনসসহ অনেক এক্সটেনশনের কারণেই ব্যাকগ্রাউন্ডে সক্রিয় থাকে ক্রোম ব্রাউজার। আর সেখান থেকেই নোটিফিকেশন দেখানো এবং গুগল হ্যাঙ্গআউটে চ্যাটের সুবিধা উন্মুক্ত রাখে ব্রাউজারটি।
তবে অনেকে এটিকে ঝামেলা নাও মনে করতে পারেন। ব্রাউজারে কোন উইন্ডোজ ওপেন না করেই ফেসবুকের নোটিফিকেশন পেতে ইচ্ছা করতে পারে আপনার। আবার ব্যাপারটি বিরক্তিকরও মনে হতে পারে কারো কারো কাছে। সেক্ষেত্রে, বিরক্তিকর ব্যপারটি এড়িয়ে চলতে নিম্মলিখিত পদক্ষেপ অবলম্বন করতে পারেন আপনি:
১. টাস্কবারে গিয়ে গুগল ক্রোমের ছোট্ট আইকনে ক্লিক করুন।
২. তখনই একটি মেনু দেখতে পাবেন আপনি। মেনু থেকে ‘Let Google Chrome run in the background’ আনচেক করতে ক্লিক করুন। এটি অন করতে চাইলে গুগল ক্রোম সেটিংয়ে যাওয়া লাগবে আপনার।
৩. গুগল ক্রোম ওপেন করে ডান পাশের ওপরে থাকা মেনু আইকন ক্লিক করুন। সেখান থেকে সেটিংস সিলেক্ট করুন।
৪. সেটিংসের শেষে Show advanced settings এ ক্লিক করুন।
৫. সিস্টেমে গিয়ে Continue running background apps when Google Chrome is closed এর পরের বক্সটি চেক করে ফিচারটি পুনারায় সক্রিয় করতে পারবেন।
 
Top