নিউজফিড আরও বেশি তথ্যবহুল করতে ব্যবস্থা নিয়েছে ফেসবুক। এ জন্য অ্যালগরিদম পরিবর্তন করেছে। ফলে ফেসবুক ব্যবহারকারীরা প্রাসঙ্গিক ও পছন্দসই খবর পড়ার সুযোগ পাচ্ছেন।
গতকাল শুক্রবার ফেসবুকের এক ব্লগ পোস্টে বলা হয়েছে, ‘নিউজ ফিড নিয়ে আমাদের লক্ষ্য হচ্ছে মানুষের পছন্দসই প্রাসঙ্গিক খবর দেখানো। এ জন্য আমরা খবর র্যাঙ্কিং করে প্রত্যেক ব্যক্তির জন্য গুরুত্বপূর্ণ খবর দেখাই।’
ফেসবুকের গবেষক জি শু, ডেটা বিজ্ঞানী অকোশ লাদা ও নিউজ ফিড পণ্য ব্যবস্থাপক ভিবি কান্টের মতে, ফেসবুক যখন নিউজ ফিড উন্নত করে বা র্যাঙ্কিং করে, তখন কিছু বিষয়কে গুরুত্ব দেওয়া হয়। এই বিষয়গুলো দীর্ঘদিন ধরে ফেসবুক ব্যবহার করে আসছে। তথ্যবহুল পোস্ট নির্বাচন করতে ফেসবুক ব্যবহারকারীদের কাছ থেকে তথ্য সংগ্রহ করে এবং তাঁদের অভিজ্ঞতা কাজে লাগায়। তথ্যসূত্র: আইএএনএস।
গতকাল শুক্রবার ফেসবুকের এক ব্লগ পোস্টে বলা হয়েছে, ‘নিউজ ফিড নিয়ে আমাদের লক্ষ্য হচ্ছে মানুষের পছন্দসই প্রাসঙ্গিক খবর দেখানো। এ জন্য আমরা খবর র্যাঙ্কিং করে প্রত্যেক ব্যক্তির জন্য গুরুত্বপূর্ণ খবর দেখাই।’
ফেসবুকের গবেষক জি শু, ডেটা বিজ্ঞানী অকোশ লাদা ও নিউজ ফিড পণ্য ব্যবস্থাপক ভিবি কান্টের মতে, ফেসবুক যখন নিউজ ফিড উন্নত করে বা র্যাঙ্কিং করে, তখন কিছু বিষয়কে গুরুত্ব দেওয়া হয়। এই বিষয়গুলো দীর্ঘদিন ধরে ফেসবুক ব্যবহার করে আসছে। তথ্যবহুল পোস্ট নির্বাচন করতে ফেসবুক ব্যবহারকারীদের কাছ থেকে তথ্য সংগ্রহ করে এবং তাঁদের অভিজ্ঞতা কাজে লাগায়। তথ্যসূত্র: আইএএনএস।